সাবেক ভিপি নুরের মামলা তদন্তে পিবিআই

জ্যেষ্ঠ প্রতিবেদক:: ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ফেসবুকে ‘দুশ্চরিত্রা’ বলার অভিযোগে সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে ২৯ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ওই শিক্ষার্থী আদালতে মামলাটি দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান (হিরণ) এ তথ্য জানান।

মামলায় অভিযোগ করা হয়, ‘নুরুল হক নুর গত ১২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে তার ফেসবুক আইডি থেকে ভিডিও প্রকাশ করে। যেখানে তিনি বাদীকে দুশ্চরিত্রাহীন বলে প্রকাশ করেন। এছাড়া ভিডিওতে বলেন, ‘ছি, ধিক্কার জানাই এতো নাটক যে করছে সে দুশ্চরিত্রাহীন, ধর্ষণের নাটক করছে, স্বেচ্ছায় একটি ছেলের সঙ্গে বিছানায় গিয়ে।’ যা বাদীর জন্য অপমানজনক, মানহানিকর এবং আক্রমণাত্মক তথ্য বটে।’

আরও বলা হয়, ‘আসামি ছাত্র অধিকার পরিষদ নামীয় একটি সংগঠনের নেতা। তার এমন উসকানিমূলক বক্তব্যগুলো আক্রমণাত্মক, বিরক্ত, অপমান, অপদস্ত ও সমাজে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে প্রকাশ ও প্রকাশ করে বাদীকে ও তার পরিবারকে প্রতিবেশীদের সঙ্গে বা সমাজের সঙ্গে শত্রুতা ও ঘৃণা সৃষ্টি করে সমাজে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটায়। বাদীর সুনাম নষ্ট করে ও মানহানি করে। যা ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তিযোগ্য অপরাধ।’

এজাহারে বাদী বলেন, এ ঘটনার বিষয়ে গত ১১ অক্টোবর শাহবাগ থানায় বাদী মামলা করতে যান। থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেন বলে এজাহারে উল্লেখ করেন বাদী।

নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ওই শিক্ষার্থী কোতয়ালী থানায় গত ২১ সেপ্টেম্বর নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করেন।

 মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।

এর আগে গত ২০ সেপ্টেম্বর লালবাগ থানায়ও একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন তিনি। মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরও পাঁচজনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful