> সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম

চতুর্থ শ্রেণিতে পড়াকালেই গান ধরেছেন

নিজস্ব প্রতিবেদক :সংগীতই তার ধ্যান-জ্ঞান। তিনি শিল্পী সাবরিনা নওশিন তুসি। জন্ম ঢাকায় হলেও বেড়ে ওঠা নারায়ণগঞ্জে। বাবা-মায়ের অনুপ্রেরণায় চতুর্থ শ্রেণিতে পড়াকালেই গান ধরেছেন। হাতেখড়ি নারায়ণগঞ্জ শিশু একাডেমির একজন শিক্ষকের কাছে। ক্লাসিক্যাল গানই তার পছন্দ। গান গেয়ে পেয়েছেন স্বর্ণ ও রৌপ্য পদক। কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের গানেও কণ্ঠ দিয়েছেন তিনি।

আরেক তরুণ শিল্পী টাঙ্গাইল সদরের উর্মি খান। গান নিয়েই স্বপ্ন, গানের সঙ্গেই তার চলাফেরা। ২০১০ সালে চ্যানেল আই সেরাকণ্ঠে দখল করেছেন ১৫তম স্থান। গান গাইছেন এশিয়ান টিভি, চ্যানেল আই, এনটিভি ও মাইটিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে।

আজ (বুধবার, ১৩ জানুয়ারি-২০২১) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণী’র ৩৪তম পর্ব। প্রতিভাবান এই দুই শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির নিয়মিত আয়োজনে। গানে গানে মাতিয়ে তুলবেন দর্শকদের।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত দশটায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি স¤প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শো’র আয়োজন করছে রাইজিংবিডি।

লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, ত্রিবেণী শো’ এখন রাইজিংবিডি’র অবিচ্ছেদ্য অংশ। সংগীত বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে।

এখানে প্রতিশ্রুতিশীলও প্রতিভাবান শিল্পীদের প্রতিভাকে তুলে ধরা হচ্ছে। শিল্পীরা যাতে তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সে জন্যই রাইজিংবিডির এই আয়োজন। ত্রিবেণী শো’ যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণী’র পরিধি বৃদ্ধি পাচ্ছে। সব ধরণের গানের শিল্পীদেরই সুযোগ দেয়া হচ্ছে।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এই আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন risingbd.tribeni@gmail.com এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com/) এ লিঙ্ক থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful